বইমেলায় মেলায় বইগুলো হেসেখেলে ছিল
বাকিগুলো যাওয়ার প্রহর গুনছিল
প্রচার করেছিলাম কম
পাঠকও বড় অক্ষম
ভালো লেখা
ভালো কথা
হাজারও বইয়ের মাঝে খুজবে কারা?
নকলের মাঝে তাই আসল যায় মারা।
অসুস্থ ছিলাম বলে তেমন
যাওয়া হয়নি মেলায়
যখন গিয়েছি মোরা
পড়েছি অবহেলায় ।
১৩ তারিখে গিয়েছিলাম
বড় আশায়
মৃত জন্ম বার্ষিকী পালন
বসন্তের নেশায়।
বউ আমার সেজেছিল
তার প্রচ্ছদের মতো
গিয়ে আমরা পেয়েছিলাম
সর্বকষ্ট নিকৃষ্ট ক্ষত।
শেষদিন বইমেলা থেকে
শুধু না একা ফিরালাম
৩৩টা অবিক্রিত বই
নিজের ঘরে সাজালাম।
১৮-০৩-২০১৯