পাওয়া আর না পাওয়ার কথা
দেওয়া আর না দেওয়ার ব্যাথা
যন্ত্রণা আর মন্ত্রণার মাঝে একা আমি
ষড়যন্ত্র আর নিঃস্বের মাঝে একা আমি


নতুন করে কিছু শুরু করবো
নতুন করে কিছু গান লিখবো


আমি পাপী আমি তাপী
আমি বৃদ্ধা আমি যোদ্ধা


আমি আমার ছায়া
আমি আমার মায়া
আমি যা আমি তা


নতুন করে গল্প লেখা
নতুন করে জীবন দেখা


আমি কবি না
আমি রবি না


বৃথা কেন এত কল্পনা?
বৃথা কেন এত মন্ত্রণা ?


কত গল্প কত স্বল্প
এতো জীবনের আর্তনাদ


আমি গল্প লেখি একা একা
আমি অল্প দেখি একা একা
কত না পাওয়ার যন্ত্রণা
কত না পাওয়ার মন্ত্রণা


কখনো কত কি লেখেছি
কখনো কত কি চেয়েছি
কখনো কত কি বুঝেছি


প্রতিনিয়ত এই লেখার মাঝে
একটি আহাকার পেয়েছি


মৃত্যুর দিকে ধাবমান জিন্দালাশ
আমৃত্যুর দিকে ধাবমান সর্বসত্ত্বা


আমি চুপচাপ বসে দেখেছি
আমি চুপচাপ বলেছি
"কেন এত আর্তনাদ ?
কেন এত সত্ত্বার উপর সত্ত্বা?"


রচনাকালঃ ২০০৫