ভালবাসার হাজার রং
কখনো তখন, কখনো এখন
সাথে আছে হাজার ঢঙ্গ
হয়তো কেড়ে নিবে এই মন ।


ছোটবেলার পুতুল খেলার মতো
বাবা-মাও খেলে,
সন্তানদের বিয়ে দিয়ে দেয়
অন্যের ছেলে-মেয়ে পেলে।


এসব নকল বিয়ে নকলই থাকে
কিন্তু মন বলে অন্য কথা
হঠাৎ তাঁর কথা মনে পড়লে
বুকে লাগে কঠিন ব্যাথা।


যদি পেতাম, যদি পেতাম তাকে
বিলীন হই তাঁর সাথে
অনন্ত আনন্দে মিলনের ধারা
পূর্ণিমার কোন রাতে।
৮-৯-২০১২