সুন্দরতম,
হঠাৎ করিয়া বিজনে কূজনে
আপনার করে চাহিয়াছি তোমাকে
স্বপন দেখিয়া বিহনে স্বমনে
বিরহের ব্যথা দিয়েছি তোমাকে ।
আকাশে তখন সূর্য উঠেনি
চন্দ্র যায়নি তখনও লুকিয়ে
মনে পড়ল হে হৃদয়ের রানি
আসিলাম আমি পক্ষীরাজ ছুটিয়ে
পৌঁছিলাম আমি তোমার প্রাসাদে
ক্ষণিকক্ষন বাদে
তোমার বাড়ির উপর শকুনি কাঁদে
তুমি বসে আছো ছাদে
একি তুমি নিশ্চুপ, নিথর,পলকহীন
মৃত জমে থাকা মূর্তি
আমার বুক করে চিন্‌চিন্‌
হারিয়ে ফেললাম প্রাণশক্তি
ইতি
তোমারই প্রয়াত প্রিয়তম
২৬/০৭/১৯৯৮