আজ অশ্রু দিয়ে কবিতা লেখব
আজ চোখ দিয়ে কথা বলব
যার বুঝার বুঝে নাও
কেউ না বুঝলেও কষ্ট নেই
তারপর ঊষা, তুমি কী মোর সঙ্গী হবে ?
গুমোট পরিবেশে রাতের পর জেগে রবে।


শুধু আমায় ভালবাসা দাও
কিভাবে দিবে তা তোমায় জানিয়ে দেই
আকাশে তখন লাল সূর্য থাকবে
তোমায় আমায় নবশক্তি দিবে
তুমি থাকবে উত্তর মেরুর শেষ মাথায়
আর আমি থাকব দক্ষিণ মেরুর শেষ মাথায়


তুমি খুঁড়বে,আমি খুঁড়ব
তুমি হাসবে,আমি হাসব
তুমি কাঁদবে, আমি কাঁদব


খুঁড়তে খুঁড়তে একদিন আমাদের ব্যবধান হবে হ্রাস
কেন্দ্রমণ্ডলে গিয়ে আমরা করবো ভালবাসা চাষ


জানি এই স্বপ্ন,স্বপ্ন রয়ে যাবে,হে ঊষা
মিলন না হোক,তবু তুমিই মোর ভালবাসা ।
২৮/০৬/১৯৯৬