কতকাল,
          কতদিন,
                    কত সপ্তাহ,
                                 কত মাস,
                                            কত বছর,
       দেখিনি আমার দুই নয়ন তোমায়।


কত সেকেন্ড,
                কত মিনিট,
                              কতক্ষণ,
                                        কত ঘন্টা,
                                                    কত প্রহর,
         চেয়েছে আমার এই হৃদয় তোমায়।


       সে যে কোথায় হারিয়ে গেলো,
       নিচিহ্ন হয়ে গেলো ।