অশ্রু যখন শুকিয়ে যায়
হৃদয়ের রক্তক্ষরণ থেমে যায়
লজ্জায় মানবতা লুকিয়ে যায়
অযোগ্য শাসক হেসে যায়


তখন চিৎকার করে বলি
এত মানুষকে খুন করলি কেন?
ওই হাসিতে লাল রক্ত কেন?
সবাই মিলে ফাটা ওর ...লি


এ মা, আর কত লাশ দেখবি?
এ মা, তোর সন্তানেরা কুলাঙ্গা কেন?
এ মা, তুই এখনও চুপ করে আসিছ কেন?
এ মা, এত কান্না-রক্তক্ষরণ-লাশের গন্ধ পাস না?


আমার আছে শুধু কলম
তাই লেখে যাচ্ছি
আর তোদের কাছে কত কি আছে?
হিজরা হয়ে বসে থাকবি তোরা


যা হাতে দুটি চুড়ি
আর মাথায় লাল টিপ
শাড়িটা না আমি দিলাম
আর কেটে নিব তোদের ।।