আকাশে তো অনেক নক্ষত্র আছে
কিন্তু সূর্য একটাই
বাংলাদেশে অনেক নদী আছে
কিন্তু পদ্মা একটাই


আমাদের অনেক লেখক আছে
কিন্তু হুমায়ূন একটাই


সব হিমু হুমায়ূন হতে পারে না
হতে পারবে না
হবেও না


এক ক্ষুদ্র লেখকের পক্ষ থেকে
এক বড় লেখককে দেওয়া শ্রদ্ধাঞ্জলি ।