যখন এক তরুণী ভারতের দিল্লিতে এক দল পাষাণ জানোয়ার হাতে ধর্ষিত হল
চলন্ত বাসে
ধর্ষিত হওয়ার পর রড দিয়ে পিটিয়ে রাস্তায় ফেলে দিয়েছে
১৪দিন মৃত্যুর সাথে লড়ে আমার সেই বোন মারা গিয়েছে


তোমরা হয়তো কাঁদবে না
কারণ
এটা বাংলাদেশে প্রতিদিনের কাহিনী
প্রতিদিন এদেশে মেয়েরা নির্যাতিত হচ্ছে


আমরা প্রতিবাদ করতে পারি না
ভারতের তরুণী-তরুণদের মতো


আজ যদি মুক্তিযুদ্ধ হতো  
সব শয়ারের বাচ্চা রাজাকার হতো


দেশের প্রতি মমতা নেই
দেশের মানুষের প্রতি সমবেদনা নেই
বাংলার প্রতি আবেগ নেই
জয়ের প্রতি স্প্রহা নেই


মমতা,সমবেদনা,আবেগ,স্প্রহাহীন মানুষগুলোকে
শয়তান চেলারা বাঁদরের নাচ নাচাবে তা তো
জানার কথা ।
৩০/১২/১২