চেয়ে দেখ তোর মায়ের চোখে
অশ্রু আছে এক কোনায়,
মুখে থাকে সবসময় হাসি,
কাঁদে সে এক কোনায়।


আমাদের মানুষ করবে বলে,
পণ করে এক কোনায় ।


মানুষ যখন হবো আমরা,
গর্ব করবে এক কোনায়।


অসুখ হলে যত্ন করবে,
কষ্ট পাবে এক কোনায়।


সুস্হ হলে তখন সে,
শান্তি পাবে এক কোনায়।


মায়ের চেয়ে আপন আছে কে?
আমরা সবাই ভালবাসব তাকে।


সে কষ্ট করবে এক কোনায়,
আনন্দ করবে এক কোনায়,
মরে যাবে সে এক কোনায়,
এক কোনায়,এক কোনায়,এক কোনায়।
২১-০৮-১৯৯৩