বসন্তে ওই কোকিল যখন
জুড়াই সারা রাজ্য
গ্রীষ্ম আসবে বলে
আকাশ জ্বালায় বজ্র
বর্ষা আবার সাজ ধরেছে
কালো চুলের ছায়া
শরৎ তখন চুপটি করে
ছড়ায় মিষ্টি মায়া
হেমন্তের তো গান শুনেছি
চুপটি করে মোরা
শীত এমন কাঁপিয়ে আসে
সাথে ফুলের তোড়া
ছয়টি ঋতু ছয়টি সাজে
আসে বাংলাদেশে
প্রতিবারই বরণ করি
আমরা ভালবেসে।