দেশপ্রেমিক মানে কি রাস্তায় বের হলে
সবাই চোর ডাকে?


দেশপ্রেমিক মানে কি মানুষ ভাঙা রাস্তায় মরলে
দাঁত বের করে থাকে?


দেশপ্রেমিক মানে কি নিজের মাকে বিক্রি করে
কমিশন খায়?


দেশপ্রেমিক মানে কি দেশকে লজ্জায় ফেলে
নাক ডেকে ঘুমায়?


যারা এদের দেশপ্রেমিক বলে
জুতা মার তাদের মুখে
দুর্নীতিমুক্ত সমাজ গড়ে
থাকবো একদিন সুখে