কাল ছিল ১৩ ফেব্রুয়ারি
নারীরা হলুদ কাপড় পড়ে
পাড়ায় পাড়ায় ঘুরেছে


তোমার মাদুলি ইউ আই ইউ থেকে
বি এস সি ডিগ্রি গ্রহণ করেছে


কাল সবই ছিল
আকাশে মেঘ ছিল
কিছুটা গরম ছিল


কবির ভাষায়
ফুল ফুটুক না ফুটুক
বসন্ত আসবে


তুমি আমাকে ঠোসা ডাক্তার বলে ডাকতে
তোমার ঠোসা ডাক্তার আজও চাকরি পায়নি


১৩ই ফেব্রুয়ারি ছিল তোমার জন্মদিন
আমি ছাড়া কেউ হয়তো মনে রাখেনি
হয়তো আমি মনে রাখব না
বাংলাদেশিরা বড়ই স্বার্থপর
একসময় তোমার আঁকা প্রচ্ছদ ছাড়া
২১সে বইমেলার বইগুলো এতিম লাগত


আজ সেইসব বইগুলোর সাথে আমাকেও এতিম করে গেছ
তুমি যে কি ছিলে, তখন কেন বুঝিনি?
যেমন এই বাংলাদেশ বুঝেনি।


রউফ ভাই রউফ ভাই বলে যারা পিছে পিছে ঘুরত
তাঁরা কি একবার তোমায় স্মরণ করে
মনে হয় না


আজ ভালবাসা দিবস
কেউ তোমায় ভাল্ বাসুক আর না বাসুক
আমি ভালবেসে যাব


কারণ আমি তোমার আব্বা
১৪-০২-২০১৩