প্রতিদিন ভাবি একটি কথা বলব তাঁকে
বলা হয় না
এতো ইঙ্গিত করি চোখের ব্যকুলতাও
বুঝতে চায় না


ভালবাসা অনেক কঠিন জিনিস
সবাই তা জানাতে পারে না
একজন যে কতদূর থেকে ভালবেসে যায়
প্রিয়া জানতেও পারে না  


তুমি জানলে কি জানলে না
আমার কিছু আসে যায় না


তোমার আমার চাওয়া-পাওয়া
আর প্রশ্ন-উত্তর
কিংবা অতীত-ভবিষ্যত
বিগ ব্যাং থিউরির সমাধান ।