রক্তগরম সবার
যার প্রমাণ
১৯৫২,১৯৭১,১৯৯০


রক্তগরম সবার
যার প্রমাণ
১৯৯৬,২০০০,২০১৩  


রক্তগরম সবার
যার প্রমাণ
পাপে পাপে মিলে হয়েছে,
পাপে পাপে মিলন।


যোদ্ধা যারা পালিয়ে যায়,
তার‘চে নিমকহারামি
একটিও নাই।


এদের ছাড় দিতে দিতে,
সারা পৃথ্বী হয়েছে ছারখার,
এবার দিব না ছাড়
পায়ে ধরলেও না।
জুতা মারলেও না,
কারণ ছাড়পত্রের
লেখক ও কবি আমি।