মাঝে মাঝে আমি ভাবি তোমার কথা
যে নয়নে আমায় দেখিতে
যে হাসি আমায় মহিত করিতে
যে তির্যক বাক্যবাণে দিতে ব্যথা


তুমি যে কষ্ট দিতে তা আমি বুক পেতে নিতাম
যন্ত্রণা পেতে পেতে জ্বালা তো ভোঁতা হয়ে যায়
তা উপভোগ্য হয়ে যায়, কর্ম যায় বৃথায়
হাজার কবিতাতেও তোমার নাম লুকিয়ে রাখতাম


কিন্তু আজ তুমি অন্য কারো হতে চলেছ
মোর আঁখি জলে বিশ্ব ভাসিয়া যাচ্ছে
আমার যন্ত্রণা দেখে পাঠক মজা পাচ্ছে
সত্যই তো তুমি কভু আমাকে ভালবাস তা বলেছ!
৪-১০-১৩