সংসদ বিরোধী দলবিহীন ।
ছাত্রদের তাণ্ডব।
পত্রিকা দখল।
সরকার দলের মিথ্যা চর্চা।
জমি দখল,চাঁদাবাজি,ধর্ষণ,গুম,হত্যা,প্রতারণা চারিদিক্‌ ।
আইন-বেআইন দিয়ে বিরোধী দলকে দমন।
দুষ্টের লালন, সতের দমন।
একেই তারা বলে গণতন্ত্র।


সংসদ হবে শতমতের মিলন স্থান।
ছাত্ররা হবে শিক্ষিত,আদর্শবান নাগরিক।
পত্রিকা হবে নিরপেক্ষ।
সরকারি দল হবে দেশপ্রেমিক।
আইনের শাসন প্রতিষ্ঠিত হবে।
বিরোধী দলের সাথে সহ অবস্থান।
দুষ্টের দমন, সত্যের জয়।
একে আমি বলি গণতন্ত্র ।