হাজার হাজার কবি জন্মেচ্ছে এদেশে
তারা কেউ নোংরা প্রেমের কবিতা লেখেছে
কেউ নিজের প্রিয়াকে এঁকেছে
কেউ সরকারের দালালি করে পুরস্কার পেয়েছে
কেউ বিরুধিতা করে জেলে গিয়েছে


কিন্তু আজ কবি জন্মায় না এদেশে
কারণ প্রত্যেক মানুষের গলা চেপে ধরা হয়েছে
সত্য বলা যাবে না
প্রতিবাদ করা যাবে না
ধর্ম পালন করা যাবে না
রাজনৈতিক কথা বলা যাবে না


তাই আমার মতো কবির প্রতিদিন মৃত্যু হয়
কারণ সত্য বলতে পারি না
প্রতিবাদ করতে পারি না
ধর্মের কথা বলতে পারি না
রাজনীতি করতে পারি না


পাঠকরা তোমরা তো গণতন্ত্রে কবর দিয়েছ
পাশে আমাকে দিয়ে দিও।