অন্ধকারের ছেয়ে গেছে দেশ
এক দানব চেপে বসেছে জনগণের উপর
ডানে তাকাবার সুযোগ নেই
বামে তাকাবার সুযোগ নেই
প্রতি রন্দ্রে রন্দ্রে দুর্নীতির কাল সাপ
মত প্রকাশের অধিকার পর্যন্ত নেই
অন্য দেশের গোলামীর জন্য তৈরি হচ্ছি আমরা
বীর জনগণ পা ধর
অন্য দেশের দালালি কর  
এগুলো আমি লিখতাম না
অন্যদের মতো বলতে পারতাম
দেশের কি হয় আমার কি?
কিন্তু খুব কষ্ট লাগে বলে এগুলি লিখি  
কারণ আমি আমার দেশকে খুব ভালবাসি।
৩-১-১৩