আরেক বসন্ত এসে গেল
আরেকটি বছর কেটে গেল
সঙ্গীহীনা


আমার তো ইচ্ছে হয় কার সাথে কথা বলি
ভালবাসার কথা, জীবনের কথা
তাকে নিয়ে কবিতা লিখি
তাকে জীবনে অংশ বানাই


৩৫ বছর কেটে গেল তুমি বিনা
বাঁচব আর কত দিন জানি না
সে কয় দিন আমার জীবন কি শূন্যই থেকে যাবে ?


স্বার্থপর এই পৃথিবী তাদের স্বার্থই দেখে
আমার নিঃসঙ্গতা দেখে না।
মার আদর্শ সন্তান
বোনের পড়ার খরচ দেওয়ার ভাই
মৃত বাবার সেবাকারী ছেলে  
এই তো পরিচয়  


আর কি কোন পরিচয় হবে না
সেরা প্রেমিক-আদর্শ স্বামী-স্নেহময় পিতা
নাকি শুধু ব্যর্থ কবি?
১১-২-১৪