খুব হাসতে ইচ্ছে করে
হাসতে পারি না
কারো সাথে খুব কথা বলতে ইচ্ছে করে
পারি না


সময় চলে যাচ্ছে
আগে বসন্ত গুলো গুনতাম
আজ সে ইচ্ছে চলে গেছে


আগে আকাশে চাঁদ দেখতাম
আগে তারার হিসাব  করতাম
আগে একটা হৃদয় ছিল বোধহয়
কারো জন্য স্পন্দন করতো
এখন এক শব আপনাদের জন্য কবিতা লেখছে
যে কবিতায় রস নেই
আছে ভয়ংকর যন্ত্রণা


কবির তো মৃত্যু ঘটে গেছে
কমপক্ষে কবিতাকে বাঁচতে দিন।


১২-৩-১৪