আমি এক সময় অন্য দলকে সাপোর্ট করতাম  
কিন্তু বাংলাদেশ বিশ্বকাপে সুযোগ পাওয়ার পর
আমি শুধু বাংলাদেশকে সাপোর্ট করি
আজ ভারত আর পাকিস্থানের খেলা
বাংলাদেশের **জন্মারা দুদলের যেকোনো
এক দলকে সাপোর্ট করবে
এই দুই দেশ আমাদের অনেক ক্ষতি করেছে  
কেউ ৭১ আগে কেউ ৭১ পরে
আমার প্রশ্ন ভারত কিংবা পাক
তাদের নিজ দেশ ছাড়া অন্যকে
কি ক্রিকেটে সাপোর্ট করে?
তাহলে আমরা করি কেন?
দেশপ্রেম নেই বলে!


বাংলায় কথা বলতে লজ্জা লাগে
যেন এটা অশিক্ষিতদের ভাষা,
বাংলাদেশে থাকতে খারাপ লাগে
কি নোংরা এ দেশ,
বাংলাদেশী বা বাঙ্গালী হিসাবে পরিচয় দিতে
লজ্জা লাগে কি অসভ্য এ জাতি গা রি রি করে ।
অথচ বাংলায় আমরা প্রথমে মা ডেকেছি,
বাংলাদেশে প্রথম নিঃশ্বাস নিয়েছি,
বাঙ্গালী বা বাংলাদেশী হয়ে জন্মেছি।
২১-৩-১৪