এ ছেলে থামার নয়
প্রতিটি বাংলার ঘরে ঘরে এ ছেলে আছে
যে দেশকে ভালবাসে   দেশকে মা বলে ডাকে


১৯৭১এর মুক্তিযুদ্ধে তারা ছিল
১৯৯০এর গন আন্দোলনে তারা ছিল
২০১৩এর গণতন্ত্র রক্ষা আন্দোলনে তারা ছিল
আজও আছে   আগামীতে থাকবে


তোদের বুলেট আর মিডিয়া তাদের
থামাতে পারবে না
তোরা গণতন্ত্র কেড়ে নিয়ে ওদের
থামাতে পারবি না


এ ছেলেরা শুধু চক্ষু গরম করে তাকালে
তোরা আই সি ইউতে ভর্তি হবি
তারা শুধু গর্জন দিলে
তোরা বাপ বাপ বলে পালাবি


কারণ ওরা সত্যের পথে আছে
যেমন মুক্তিযোদ্ধারা ছিল
তাই পাক হানাদাররা হেরেছে
৯০ই কর্মীরা ছিল
তাই বিশ্ববেহায়া হেরেছে


তোরাও হারবি
কাউকে ওই মুখ দেখাতে পারবি না
যেখানে যাবি থুথু খাবি
মুসা দাদু তোদের চোর বলেছিল


তুই চোর তুই চোর তুই  চোর
আজীবন ধ্বনিত হবে তোদের কানে কানে
এ বাংলার প্রতিটি মানুষের অভিশাপ !
১১-০৪-২০১৪