আঁধার থেকে সূর্য নামার প্রত্যয়  
সূচের ডগায় আলোর তছরুপ
আলো আঁধার ই জেব্রা লাইন ঘিরে
অসঙ্গতির নিসর্গ আস্তাকুঁড়।


স্বপন থেকে আশার হাত খাটো
ঘামের জলে তেলের কল চলে
শরীর থেকে ভস্মসাৎ দানাপানি
ট্রিগার চেপে রঙ এর হাত বসে।


বুকের ভিতর গন্ধমাদন চেপে
ক্ষতের মাঝে লবণ বিশল্যকরণী
অহিংসা বুড়োর লাঠির ভাষায়
রক্তে পাপ ধুয়ে অশুচি হাত শুচি।


রিমোট খানা নিসূদক রাখে হাতে
মাটির বুকে নিষ্ফল লুটোপুটি
মরাগঙ্গায় রক্তের জোয়ার অষ্টপ্রহর
প্রতিবিম্বিত অবক্ষয়মুখ জলআয়নায়।।