মধ্যযামে স্নায়ুর নিঃশ্বাসে নেই কোনো অব্যয়
আঁকাবাঁকা নাগরিক ল্যান্ডস্কেপে একটি বিন্দু ডাক
হিমের ছোঁয়ায় জেগে ওঠে থির বিজুরী
আঁধারের নিরবছিন্ন প্রচ্ছদ থেকে আলোর কুয়াশা প্রাপ্তি
সময়ের অগোছালো ঘরে ফেরা দীর্ঘ পথ ক্লেশে
শামুক চেতনার রঙ পূর্ণ পাত্রে ভরা
জলরঙ এ ভেসে ওঠে ঘামেভেজা অনুচ্চার বীজমন্ত্র।