চুল ছুঁই দূরত্বে বসে হারানো জিজ্ঞাসা
কিন্তু ছুঁতে গেলেই টুকি খেলে যায়
অধুনা চোখে দেখা প্রশ্ন চিহ্ন রা সপ্তর্ষি মন্ডল হয়ে যায়
হাত বাড়িয়ে যে উত্তর খুঁজে পাওয়া গেল তা ধোঁয়াশা
মাটির থুতনিতে লেগে থাকে প্রশ্নের লালারস
কৌতুহল নাড়া চাড়া করে অর্বাচীন রহস্য
সময়ের পাঁক গ্রন্থি তে পাচিত হয় ত্রিস্তর সময়
জিওল মাছের মতই স্থল প্রদেশে কিছু সময় বেঁচে থাকা।