অবিন্যস্ত ঘোরপথে রিপুর নির্বাকঘুম
দুরস্তের দৃষ্টি,
এলোমেলো চুলের মত অসংখ্য মৃত্যুখাত
পেটানো চ্যাপ্টা বুকের খাঁজ, আল্লারাখা ঢিলে
নাভিমূলে নরম অর্কিড সবুজযৌবন
সানুদেশে অপেক্ষমাণ তরাইগালিচা


অনুরণন ফিরে আসে কুয়াশার চুপচাপ কথা
মহুয়ার পুরানো সঙ্গমদোষ,
শরীরের ভাঁজে যৌনতার শিরাগুল্ম
একমুখ জঙ্গল নিয়ে ছায়াশরীর শ্বাপদ।।