স্বপ্ন পাখি

স্বপ্ন পাখি
কবি
প্রকাশনী অন্বেষা প্রকাশন
সম্পাদক মোঃ শাহাদাত হোসেন
প্রচ্ছদ শিল্পী আহসান হাবীব
স্বত্ব লেখক
প্রথম প্রকাশ ফেব্রুয়ারি ২০০৮
সর্বশেষ সংস্করণ ১ম
বিক্রয় মূল্য ১০০ টাকা
বইটি কিনতে চাইলে এখানে ক্লিক করুন

ভূমিকা

কবি হতে না পারলেও মাঝেমধ্যে কবিতার নামে হাবিজাবি লেখার পাগলামিটা মাথা থেকে কখনোই পুরোপুরি ঝেড়ে ফেলতে পারিনি। তাই ইন্টারনেটের বন্ধুমহলে পরিচয়ের ক্ষেত্রেও এক সময় 'পাগল কবি' নামটাই বেছে নিয়েছিলাম। মজার ব্যাপার হল কিছুদিনের মধ্যেই আবিষ্কার করলাম যে এখানে শুধুমাত্র কবিতাপ্রেমী পাগলই নয়, পাগলামিতে উৎসাহ প্রদানকারী ডাক্তার, হবু ডাক্তার, ইঞ্জিনিয়ার, প্রোগ্রামার, ছাত্র-শিক্ষক, শিল্পীর মতো সমাজের বিভিন্ন স্তরের দায়িত্বশীল ব্যক্তি সহ বকবি, অকবি প্রভৃতি নামের আড়ালে অখ্যাত অনেক সুপ্ত প্রতিভাই ভিড়ে লুকিয়ে আছেন। তাদের বন্ধুত্ব এবং অকৃত্রিম ভালোবাসা আমার মতো ক্ষুদ্র এক অস্তিত্বের জন্য অনেক বড় পাওয়া।

এবার যখন হঠাৎ মনে হল আমার বিভিন্ন সময়ের লেখাগুলোকে একত্র করে বই হিসাবে ছাপালে কেমন হয়, তখনও আমার এসব বন্ধুদের আন্তরিক উৎসাহ-উদ্দীপনাই এক্ষেত্রে আমাকে অনেকাংশে প্ররোচিত করেছে। অতি উৎসাহে অনেকেই বিভিন্নভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। পুরানো বন্ধুদের অনেকেই কথায় না বলে কাজে আন্তরিকতার প্রমাণ রেখেছেন।

অতএব, বন্ধুভাগ্যে আমি যে অতি ভাগ্যবান একজন ব্যক্তি, এব্যাপারে সন্দেহের কোন অবকাশ নেই। তাঁদের সকলের প্রতিই রইলো আমার সুগভীর ভালোবাসা।

- পল্লব
১৪ই জানুয়ারি ২০০৮

উৎসর্গ

বাবা-মা
যাঁদের হাত ধরেই আমার প্রথম চলতে শেখা,
এবং আমার কবিতা লেখার মতো পাগলামিকেও
যারা আজীবন উৎসাহ দিয়ে এসেছেন।

কবিতা

এখানে স্বপ্ন পাখি বইয়ের ৩৩টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
শিরোনাম
মন্তব্য
১৮
১৮
২০
১২
২৩
১২
১২
২০
১৫
১৫
১৬
৩২
৫৩
২০
২২
১২
১৭
২২
১৬
১৯