অন্তহীন  বহু অপেক্ষার পরে
কবিতা রা নেমে আসে আমার শরীরে
তরল আগুনের তাতে ।অলিন্দ,নিলয়ে
বিষবাষ্পর মতো।


নিকোটিনে লাঞ্ছিত ফুসফুস
সস্তার আব্সাঁত এ ভিজে,
কবিতারা নেমে আসে
ধারালো গদ্যের বেশে ।


কোন কবি আজ পূর্নিমা চাঁদ
দেখে ঝলসানো রুটির কথা ভাবে না ,
ঝলসানো শিশু দেহ ই যথেষ্ট ...


তার চেয়ে এস কবিতা,
মাটির কামিজ ভেদ করে
আমার লাঙ্গল, ফসল তুলে আনুক |


আর ভগবান ভূমিষ্ঠ হোক সদ্যোজাত বিশ্বাস এর কোলে !