হাইকু - তিন
অজিত কুমার কর


প্রতিশ্রুতির বান
একসঙ্গে সবার বিকাশ!
মিথ্যা উপাখ্যান।


ওরা কার মেয়ে?
শুনছি রোজই আর্তনাদ
শকুন যায় খেয়ে।


কীর্তিমান অশেষ
ভাঁওতা দিয়ে বাজিমাত
বেড়েই চলে ক্লেশ।


দারুণ ইশতেহার!
প্রতিশ্রুতি চুলোয় যাক
সমৃদ্ধি আপনার।


লোলুপ দৃষ্টি তার
চোখের কোণে হিংস্রতা
অচিরে সংহার।


যোগ্য মানুষ কই?
অযোগ্যদের রমরমা
ফুটছে মুখে খই।


অল্প পরিসর
হতেই হবে আমাকে
ধনে স্বয়ম্ভর।