দেবদাস সবাই হতে চাই,
কিন্তু পার্বতী কি ধরা দেয়?
সত্যিকারের ভালোবাসা কোথায়
সে কি জানে?


গৃহিণীর ছাইদানিতে ভালোবাসা
জলন্ত সিগারেটের তীব্র সুখটানে
ফ্যাকাশে চোখ-মুখ যেন
স্বার্থপরের মতো ভালোবাসা খোঁজে


দূরে কোথাও কোন এক প্রান্তে
যাদুকর পাতার বাঁশি ফুঁকছে
যাদুর সুরে ভালোবাসা গরম জলে
স্নান শেষে কাছে টানে সঙ্গিনীকে।