লাশের গন্ধে গুমোট হয়ে আছে বাতাস
অসহায় মানুষগুলোর বাঁচার কী আকুতি
রক্তপিপাসুরা রক্তের নেশায় মত্ত হয়ে
শুষে খাচ্ছে অসহায় বঞ্চিত মানুষের রক্ত
শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষে হাজারো সংলাপ
রুচিশীল দারুন দারুন মজার খাবার
একটু কী ভেবেছে, চৌরাস্তায় দাড়িয়ে থাকা
অসহায় ক্ষুধার্ত বালকটির কথা, যে দুদিন খায়নি।
হয়তো কুড়িয়ে খেয়েছে খাবারের উচ্ছিষ্ট গুলো
কী সাংঘাতিক ক্ষিপ্রতা ক্ষমতায় থাকার,
কী এক অসাধারণ প্রতিযোগিতা
ক্ষতবিক্ষত কত লাশ তোমাদের প্রয়োজন?
জাহানারা ইমামের কতটুকু অশ্রুর জল চাও?
যার স্রোতে গড়িয়ে পড়বে সাগর সমান অপরাধের ভুবনে
ঢাকা থেকে সুদূর নিউইয়র্ক পাড়ি দিলে
আর নই আকাশচারিতা
মানবতার কালো কাফন দিয়ে মুড়িয়ে কবর দাও
সমাজসেবক মুখোশদারিদের
মিছে সান্ত্বনা নিয়ে আর কত বেঁচে থাকা।