হারান স্মৃতি -সৈয়দ শামীম আহসান
      


জুবিলী স্কুল
স্মৃতির কোটরে জেগে থাকা
যেন এক সুগন্ধি ফুল ।


তোমার নির্যাসে জীবনে পেয়েছি জীবনী শক্তি ।
হাতে হাত রেখে শিখিয়েছ তুমি
জীবনে চলার নীতি।


তোমার স্নেহের ছায়া তলে
সিক্ষকগনের অপরিসীম মায়া জালে
গুটি গুটি পায়ে ছোট ছোট পথ চলে ।
জীবনের ৯টি বছর গিয়েছিলো যে নিমিষেই চলে

আজ সময়ের অন্তরালে দাঁড়িয়ে ভাবছি তোমায় ।
তুমি যে মোদের কত আপন ছিলে।


তোমারি দেয়া আপন জন শ্রদ্ধেয় শিক্ষকগণ
ভুলবোনা আমরণ তোমার ঋণ
হবেনাকো শোধ দিয়ে এ জীবন।


তোমার কাছ থেকে পাওয়া সে উপহার
হাজারো বন্ধু শুভাকাঙ্ক্ষী যে আমার
ভিন্ন শরীর একই আত্মা যে তুমি সবার
সবাই করি শুভকামনা তোমার।


মনের গহীনে থাকবে তুমি সারাক্ষণ
মাতৃভূমির মত তুমিও যে মোদের পরম আপন ।