কোন এক সুন্দর সন্ধ্যায়
ভাবছি বসে জানালায়।
কতনা সুন্দর ছিল
আমার ছোট্ট শহর হায়।
চারিদিকে ছিল সবুজে মোড়ানো
নদী খাল ছিল জড়ানো।
অকৃত্রিম মনের মানুষের অভাব
ছিলনা সেথায়।


আজ এত দূরে,
অনেক সময় পরে,
হাজারো কাজের ভীরে
মন আমার স্বপ্নের শহরে
ছুটে ছুটে যায়।