বিশ্বভ্রামণ্ডে বইছে রঙ্গিন মেলা
             হাতে নেবে কে সোনার থালা
জোয়ারে চলছে প্রমত্ত ঢেউ
             মুক্তির মিছিলে শত্রু দিয়েছে হানা
অজানা ক্ষুদিতেরা আকছে আলপনা
              নবীনেরা গাইবে নতুনের কল্পনা
মৃত্যুর হেথা জয়, করবনা ভয়
                বিশ্ব যেখানে গাথছে মালা
আমরা হাতে নিব সোনার থালা
                মরন হবে হোক এই আমরা।