চাঁদের কাছে বলি আমি তোমায় ভালোবাসি
এবার বুঝি পাগল হলাম চাঁদের আভিরুচি
নদীর তীরে ভাবছি আমি তোমার মুখস্মৃতি
মনটা আমার উদাস হল শুনে বিস্মৃতি,
পাহাড় তুমি দিবে আমায় ভালোবাসার বৃতি
জীবনটাকে করব আমি সবুজ মহামতি
পাহাড় ভাবে হলাম আমি এবার পাগল বঝি
মুক্ত মনের শূণ্য হাতে গেলাম তোমার কাছে
রইব একা থাকব জেগে তোমায় ভালোবেসে
পাহাড় নদী দীক্ষা দিল মনের আঁকাতে ।