আমি বঙ্গবন্ধুকে দেখি নি,তবে
               বঙ্গের মাটিতে আমি জন্মেছি
সগর্বে স্বাধীনতায় রক্তিম আভায়
                মৃত্যুর মুখোমুখি বাঙালি তুমি
শপথে বলীয়ান জিয়া তার প্রমাণ
                 বঙ্গকে করেছ সবুজ মহীয়ান
বাংলার মাটি শেরে বাংলা ভাসানীর
                অশ্রুকে কাছে টেনে মহান হাসি
বঙ্গের তরে রক্তিম সবি
                ত্রিশ লক্ষ শহীদের রক্তে আঁকা বাংলা ছবি
রফিক বরকতের রক্তের টান
                 পেয়েছি মোরা বাংলা ভাষার মান
শুনেছি মোরা কবি নজরুলের
                  শিকল ভাঙার গান,
শত-সহস্রাব্ধ বাংলা আমার প্রাণ
                    আমি বাংলাকে ভালবাসি ।