কাঁদা মাটি জল
ডুব দিয়েছি আমি
গাছে ডালে ফুল
ছিরে দিয়েছি তোমায়
উড়ু দুড়ু চোখ
বলেছে তোমার কথা
মনটা আমার আজ
ভীষন একা
তুমি দূরে গেলে
দূর বাতাসে গাইবো গান
আকাশে নীল রং
দেখতে লাগে ভালো
মেঘের সাথে কোথায়
যেন হারিয়ে গেলো
প্রকৃতির এই ছায়া
একটু পরেই রোদ
বৃষ্টি এলেই
প্রকৃতিরা পায় সুখ
রাত্রি বেলা ঝি-ঝি পোকা
ঝি-ঝি করে তারা
অনেক দূরে জ্বলছে আলো
মিটি মিটি তাঁরা
একটু পরেই নামবে অন্ধকার
লাগবে একা-কার ।