ছিটে বিটি মেঘ
ফোঁটা ফোঁটা বৃষ্টি হয়ে
অস্থিরতায় মন
আকূল হয়ে কাঁদে,


নীরবতা আমাকে
ধুকে ধুকে পোড়াচ্ছে
বৃতীষ্ণতায় কাটছে সময়,


তুমি কি সুধুই ছবি হয়ে থাকবে
কবির অন্তরে তুমি ছবি নও
কবিতা হয়ে থাকবে,


স্মৃতি গুলো আজ
কেমন যেন ছন্ন ছাড়া
চোখ বুঝলেই মনে হয়
আমি আর পৃথিবীতে নেই,


আকাশের কোনে সর্বনাশে
খনে খনে উরছে হেসে
প্রলয় তোমার কেশে বেশে
করছে নাচা নাচি,


আবার কোথায় চলতে হবে
গভীর অন্ধকারে
যেতে যেতে একলা পথে
নিভীযেছে আমার বাতি
দেখবো আমি
কেমন করে তোমায়,


চোখেরো সামনে তুমি নাই
নিয়েছো যে চোখেরো
মাঝখানে ঠাই ।