টাকা আমাকে
করে তুলে দিতে পারে অনেক বড়,
টাকা থাকলে
জীবন অনেক বড় মনে হয়,
টাকার জন্য
মানুষ অনেক কিছুই করতে পারে,
টাকা এখন
পৃথিবীর সব চেয়ে দামী,
টাকা এখন
নিজের সব স্বপ্নই পূরন করে,
টাকার জন্যই
পড়া-শুনা হয় এখন,
টাকার জন্যই
মানুষ এখন দিশে হার,
টাকা থাকলে
ভালোবাসার অভাব হয় না,
টাকা থাকলে
গাড়ি-বাড়ি করা সম্ভব হয়,
টাকা থাকলে
মান সন্মান পাওয়া যায়,
টাকা থাকলে
প্রিয় মানুষটির ভালোবাসাও পাওয়া যায়,
টাকা হলে
সুখ-শান্তি পাওয়া যায়,
টাকা থাকলে
আইন-প্রশাসন পকেটে থাকে,
টাকা থাকলে
বিদেশ কিছুই না,
টাকার জন্যই
এতো পরিশ্রম,
টাকার জন্য
খুন-ডাকাতি-চুরি,


একবার ভেবে দেখুন টাকা ছাড়া আপনি চলতে পারবেন কি ‍‍‌‌?