তুমি পারো আমাকে হাসাতে
তুমি পারো আমাকে কাদাতে
তুমি পারো জীবনটাকে সাজাতে,


তুমি পারো মৃত্যুর মত সুখ দিতে
তুমি পারো বৃষ্টির গুন্জন শোনাতে,


তুমি পারো নীল আকাশে ভাসাতে
তুমি পারো তোমাকে ভালোবাসাতে
স্নিগ্ধ পূর্নিমার নঅচে আধো আধো ছায়াতে
জাগাতে ।