রোদ ঝলমল আকাশ!
হটাৎ তার মাঝে ছিটেফোঁটা বৃষ্টির দু’একটি বিন্দু।
চিকচিক করে উঠে যেন দিনটিকে দিলো বাড়তি লাবণ্য।
এমনিভাবেই ধরা দিলো যেন জীবনে অনেক পাওয়ার মাঝে
কিছু না পাওয়ার ছোট ছোট অপ্রাপ্তি।  
হৃদপিণ্ডে কামড়ে ধরা কোনো অনুভূতি;
এই আনন্দ নির্ঝরের আরেক নাম অশ্রু।
হটাৎ যেন আবিষ্কার করলাম
দুঃখ হতাশাই জীবনের চরম এবং শেষকথা নয়।  
ইতিবাচক ভাবনাটিকে সঞ্চারিত করে
উন্মোচন করলাম যেন নতুন করে কোনো কবিতাসজ্জা।