কবিতার সঙ্গী কফি
পাশে থাকো তুমি ।
অসীম আকাশ,
খুঁজি কবিতার শব্দ।
কফির পেয়ালা শেষ।
ভাবনা ফুরোয় না।
ভোরের পাখি আমি,
ভোরের স্নিগ্ধ ছোঁয়া
অনুভূতির পরশে  
কবিতার বাস।
উষ্ণতায় ওঠে দীর্ঘশ্বাস।
এক দিকে কফি
অন্য দিকে বৃষ্টি।
কফিতে দিয়ে চুমুক
হলো কবিতার সৃষ্টি।
ভোরের পাখির ভোরের কফি ;
সঙ্গে রবির 'সঞ্চয়িতা',
লুকিয়ে আছে উষ্ণতার চাবিকাঠি।