(১)
মোর বাহুতে এলোমেলো
তোমার চুলের বাণী,
ভরিয়ে রাখে বিজন রাতে
গানের রাগিনী।


                   (২)
প্রিয়ার চিঠি পাবার আগেই
আরেক পত্র লিখি,
জানিনা আগের চিঠির উত্তরে  
কপালের ভাগ্যলিপি।
                    
                  (৩)
প্রেম করে পাই বাঁচার মজা,
সেথায় আছে মনের ওষুধ।
প্রেম যখন হয় নিজেই ব্যথা,
জানা নেই তার যে ওষুধ।


                 (৪)
আজ তুমি আমার সাকি হয়েছো,
দেখি কেমন নেশা ধরাতে পারো।
মিলন যদি নাইবা হলো,
কুড়িয়ে হৃদয় রাত কাটাবো।