হিংস্র বিপ্লব দেখে দেখে
মানুষের হৃদয় হয়েছে ক্ষতবিক্ষত;
প্রেমহীন পৃথিবীতে....
চাই একটু ভালোবাসার মলম;
শুধু একটি শব্দ-'ভালোবাসা';


হে কবি
তোমার বন্দুক ফেলে দিয়ে,
ভালোবাসার নিরাময় স্পর্শ দিয়ে,
রচনা করো কিছু কোমল কবিতা।