কবিতাতে যতই থাকুক দারুচিনিবন আর শ্রাবস্তীর কারুকার্য;
কিন্তু পাঠক পেতে হলে.....
চাই না পাখির চোখ, চাই পাখিটিকে!


একটু আধটু ব্যভিচারী প্রণয় লোকে করেই থাকে;
দোষ নেই তাতে, যদি না পড়ো ধরা
কবিতাতে তার ব্যতিক্রম কেন হবে ?
আমরা এখন বাস করি প্রগতিশীল সমাজে,
সাহিত্য সংষ্কৃতিকে নকল করার চেষ্টা করি
ফ্রি লাভ,ফ্রি সেক্স এর যুগে, অর্থাৎ যৌনমুক্তি?
একদিকে পরিবার পরিকল্পনার ক্লিনিক,
অন্যদিকে ডাস্টবিনে পরিত্যক্ত শত শত প্রাণ!


মদন আর রতি-- প্রেম আর কামের যুগলবন্দী;
বাক আর অর্থের মতোই পরস্পর সংপৃক্ত, অভিন্ন


পুরাতন প্রেম ঢাকা পড়িয়া যায় নব প্রেমজালে
গোপন কথাটি রাখিও গোপনে পরকীয়ার হৃদয়তলে