কবিতা হয় বড়ো আনমনা,
কেঁপে ওঠে আলতো স্পর্শে।
ক্ষনিকের তরে হারাই নিজের অস্তিত্ব ,
কবিতার মেঘকালো সদ্য ঘুম ভাঙ্গা চোখে মনে হয়
গভীর সমুদ্র থেকে উঠে আসা তুমি কোন দেবী।
তাই তোমার হাত ধরে চেয়ে থাকি খোলা আকাশের দিকে।
মনে হয় ভেসে আছি দূর আকাশে, মেঘের গহন ভেলায় ,
ভেসে ওঠে স্মৃতির মিনারে বৃষ্টিভেজা বিকেল গুলো।
ভাবনার ভেলাতে ভেসে পৌঁছে যাই স্বর্গলোকে,
কানে ধ্বনিত হয় বাদকের জলতরঙ্গে বেহাগের সুর।