তোরা যে যা বলিস ভাই
আমার কবিতা যে  চাই
মনোহরণ হৃদয়হরণ কবিতা যে চাই


সে যে পড়তে গিয়ে, মন যে হারায়, যায়না তারে বাঁধা
সে যে আপন মনে খেলে বেড়ায় লাগায় মনে ধাঁদা
আমি পড়ি তারে হৃদয় দিয়ে পাই বা নাহি পাই
আমি আপন মনে দুঃখসুখের নিবিড়ে ডুবে যাই


তোরা ধ্বজা ওড়াস কাব্যলক্ষ্মীর কবিতার ই জালে
যারে যায় না পাওয়া, তবু ছুটিস তার-ই তালে তালে


আমার কবিতা লেখার সখ যে ছিল সব ই গেলো ঘুচে
শব্দের পুঁজি ফুরিয়ে গেলো আমি মরি তারই শোকে
তবু আমি আছি সুখে, দুঃখ আমার নাই
আমি আপন মনে দুঃখসুখে উধাও হয়ে যাই