কবরে শায়িত শিশুটি কহিয়াছে, শুন হে পথিক তুমি
যেথায় আছ আজিকে দারিয়ে, সেথা ছিনু কভূ আমি
আরাম আয়েশের জীবনের যতই থাকুক না মহত্ব,
ও পাড়ের ডাকে দিতে হবে সাড়া, এটাই জানিবে সত্য।
বন্ধু আর প্রিয় জন যত, একদিন যাবে সড়ে
কথা গুলো থেকে যাবে, সকলের মন জুরে
পারিবে না কভূ এড়াতে বন্ধু, মৃত্যুর হাত ছানি
তোমারো লাগিয়া রহিয়াছে খোলা, কবরের দুয়ার খানি।