বর্তমান ২০২০ বর্ষের ষষ্ঠতম কবিতা
বর্ষ-বরণ ২০২০ (নববর্ষের কবিতা-৬)
কলমে- লক্ষ্মণ ভাণ্ডারী



নববর্ষ এলো আজি সুন্দর ভুবনে,
ফুলশাখে ফুলকলি ফুটে ফুলবনে।
পূরব গগনে রবি কিরণ ছড়ায়,
নববর্ষ এলো আজি এই বসুধায়।


নতুন বছর আসে নতুন সকাল,
গরু নিয়ে যায় মাঠে গাঁয়ের রাখাল।
নবীন প্রভাতে আজি প্রীতি বিনিময়,
পুলকিত হয় তাই সবার হৃদয় ।


নববর্ষ এলো আজি বসুন্ধরা পরে,
সোনালি কিরণ ঝরে অজয়ের চরে।
তাল খেজুরের গাছ রাঙাপথ বাঁকে,
নতুন প্রভাত আজি রাঙামেঘ ঢাকে।


নববর্ষে সবাকার সুপ্রসন্ন মন,
নববর্ষে কাব্য লিখে ভাণ্ডারী লক্ষ্মণ।